দুঃখ তো আজন্ম এ জীবনের সাথী
- সাইদুর রহমান ২৮-০৪-২০২৪

দুঃখ তো আজন্ম এ জীবনের সাথী
কারো জীবনে নেই শৈশব
কৈশোরও করে না অনুভব
বিষাদ গহীন অরণ্যেই তার বীথি।

দিন কাটে তো কখনও কাটে না রাত
রাত দেখেও দেখে না ভোর
প্রাণ আছে কৈ জীবন সুর
চলে অতো পথ কষ্ট রয় সাথ সাথ।

জন্মাবধি ভেতরে ভেতরে শুধু কাঁদে
শুনে না সে কারো স্নেহ ডাক
মনাকাশে উড়ে শুধু কাক
পথখানি ভরা মৃত্যু গহব্বর ফাঁদে।

ডাকে না কেউ, বলে না কেউ ‘ভালোবাসি’
লন্ডভন্ড তার স্বপ্ন যত
বুকে জ্বলে অগ্নি অবিরত
রোদে পারে না জিরুতে বৃক্ষতলে বসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।